চিত্রনায়িকা মাহিয়া মাহি এর জীবন কাহিনী - Mahiya Mahi Biography


চিত্রনায়িকা মাহিয়া মাহি এর জীবন কাহিনী - Mahiya Mahi Biography

মাহিয়া মাহী বাংলাদেশের চলচিত্রের বর্তমান সময়ের অন্যতম আর্কষনীয় সুন্দরী জনপ্রিয় অভিনেত্রী । তিনি ২০১২ সালে রুপালী পর্দায় পা রাখেন “ভালবাসার রং” চলচিত্রে অভিনয়ের মাধ্যমে । মাহি তার অভিনয় দক্ষতা দিয়ে খুব অল্প সময়ে ব্যাপক জনপ্রিয়া অর্জন করেন এবং নিজেকে একজন ১ম সারির অভিনেত্রী হিসাবে প্রতিষ্টিত করেন । বর্তমানে মাহিয়া মাহী শুধু বাংলাদেশের  চলচ্চিত্রের একজন অন্যতম ব্যস্ত অভিনেত্রী নয় বরং তিনি নিয়মিত কাজকরছেন ওপার বাংলার চলচিত্রেও ।


মাহিয়া মাহি ১৯৯০ সালের ২৭ অক্টোবর রাজশাহী, তানোর উপজেলার, মুন্ডুমালা গ্রামে জন্মগ্রহণ করেন। । তার বয়স ২৬ বছর, উচ্চতা ৫ ফিট ৪ ইঞ্চি । ওজন ৫৬ কেজি, ধর্ম: ইসলাম , তার রাশি হলো : বৃশ্চিকরাশি । ‘মাহিয়া মাহির’ পৈত্রিক নিবাস চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ইসলামপুরের জামতলা এলাকায় এবং সেখানেই তাঁর বাপ-দাদাসহ সকল পূর্বপুরুষের স্থায়ী বসবাস। তাঁর পিতার নাম আবু বকর এবং মাতার নাম দিলারা ইয়াসমিন। সিনেমা জগতের নাম ‘মাহিয়া মাহি’ হলেও তাঁর পারিবারিক নাম ‘শারমিন আখতার নিপা’। শৈশব-বাল্যজীবনের বেশির ভাগ কেটেছে নাচোল, মুন্ডুমালা, রাজশাহী এবং ঢাকাতে। ঢাকায় মাহি উত্তরা হাই স্কুল এবং কলেজে ভর্তি হন এবং সেখান থেকে  এস.এস.সি তে জিপিএ ৫  পেয়ে পাশ করেন । এর পর ২০১২ সালে তিনি ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরিক্ষায়ও গোল্ডেন জিপিএ ৫ পেয়ে পাশ করেন । এর পর তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি থেকে ফ্যাশন ডিজাইনিং এর উপর গ্র্যাজুয়েশান করেন । তিনি একজন ব্রিলিয়ান স্টুডেন্টের পাশাপাশি একজন ব্রিলিয়ান্ট অভিনেত্রীও । 

মাহিয়া মাহি ২০১৬ সালের ২৪ মে মাহমুদ পারভেজ অপু’র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন । মাহমুদ পারভেজ  বাড়ী সিলেটে এবং তিনি একজন প্রতিষ্টিত ব্যবসায়ী ।

মাহিয়া মাহী কখনো চিন্তা করতেন না যে তিনি ফ্লিমের নায়িকা হবেন তার অদম্য ইচ্ছা ছিলো ডাক্তার হবার ।  তিনি তার এক বন্ধুর মাধ্যমে সোবিজ, মডেলিং সর্ম্পকে জানেন এবং পরে মডেলিংয়ের প্রতি আগ্রহী হন এবং তার ঐ বন্ধুর অনুপ্রেরণাতেই শেষ পর্যন্ত কিছু ফটো শুট করে জার্জ মাল্টিমিডিয়ার অফিসে জমা করেন । তখন জাজা মাল্টিমিডিয়া তাদের প্রথম ডিজিটাল ছবির জন্য নতুন মুখের সন্ধানে ছিলো । শেষ পর্যন্ত  জাজ দেশে প্রথম ডিজিটাল চলচ্চিত্র 'Valobashar Rong. চলচিত্রের জন্য তাকে নায়িকা হিসাবে সিলেক্ট করেন । এই ছবিতে তার বিপরীতে অভিনয় করেন আরেক নবাগত অভিনেতা বাপ্পি চৌধুরী । শাহিন সুমনের পরিচালনায় ভালবাসার রং ছবিটি ২০১২ সালের ৫ অক্টোবর মুক্তি পায় । প্রথম ছবিতেই তার দুর্দান্ত অভিনয় দক্ষতায় সকলের নজরে আসেন মাহি । মাত্র ২২ বছর বয়সে তিনি বাংলাদেশের চলচ্চিত্রে একজন জনপ্রিয় অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন। প্রথম ছবির ব্যপক ব্যবসায়িক সাফল্যের পর  ২০১৩ সালে মাহি অভিনিত ৪ টি চলচিত্র মুক্তিপায় । ছবিগুলো হলো.... শাহিন সুমন পরিচালিত “অন্যরকম ভালবাসা” যাতে তার নায়ক ছিলেন বাপ্পি এবং এছবির জন্য তিনি সেরা নবাগত অভিনেত্রী ক্যাটাগরিতে মেরিল প্রথম আলো পুরস্কারের জন্য মনোনিত হন, এরপর ২য় ছবি হলো সায়মন সাদিকের বিপরীতে জাকির হোসেন রাজু পরিচালিত পোড়ামন এবং পিএকাজল পরিচালিত “ভালবাসা আজকাল” যাতে তার নায়ক ছিলেন সুপারস্টার শাকিব খান এবং এছবিতে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী ক্যাটাগরিতে বাসচাস পুরস্কার লাভ করেন এবং মেরিল প্রথম আলো পুরস্কারের জন্য মনোনিত হন, এরপর  বাপ্পি চৌধুরীর বিপরীতে মনতাজুর রহমান আকবর পরিচালিত “তবুও ভালবাসি “। এই ছবিগুলোও ব্যবসায়িক সাফল্য লাভ করে এবং মাহির অভিনয় সকলের কাছে প্রসংশিত হয় । এর পর থেকে মাহিকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি একে একে সব হিট সুপারহিট ছবি উপহার দিতে থাকেন দর্শকদের ।


২০১৪ সালে মুক্তিপায় মাহি অভিনিত ৭ টি চলচিত্র এর মধ্যে উল্লেখ যোগ্য চলচিত্র হলো...ইফতেখার চৌধুরী পরিচালিত “অগ্নী” এতে তার সাথে প্রথম বারের মত দেখাযায় জনপ্রিয় অভিনেতা আরেফিন শুভকে । নারী কেন্দ্রীক এ্যাকশান ফ্রিলার এই ছবিটি ঢাকাইয়া চলচিত্রের ইতিহাসে রেকর্ড পরিমান ব্যবসা করে এবং এইছবির জন্য তিনি সেরা অভিনেত্রী হিসাবে মেরিল প্রথম আলো পুরস্কার লাভ করেন । এ বছর তিনি ইউনিলিভারএর বিউটি প্রোডাক্ট ফ্যায়ার এন্ড লাভলীর ব্রান্ড এ্যামবেসেডর হন ।


২০১৫ সালে প্রথম বারের মত  জাজা এবং এসকে মুভিজ এর যৌথ প্রজোজনার ছবি অশোকপাতি এবং আব্দুল আজিজ পরিচালিত,  রোমিও বনাম জুলিয়েট এ অভিনয় করেন এতে তার বিপরীতে কাজ করেন কলকাতার জনপ্রিয় অভিনেতা আংকুশ হাজরা । বিগবাজেটের এ ছবিটি ব্যাপক ব্যবসা সফল হয় । 


একই বছর আরও তিনটি ছবিতে অভিনয় করেন....মাহি সেগুলো হলো...শফি উদ্দিন শাফির বিগ বাদ্রাস,  ওয়ার্নিং এবং ইফতেখার চৌধুরীর অগ্নি ছবির সিকুয়েল  অগ্নি-২ , অগ্নি ২ তে তার বিপরীতে অভিনয় করেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা ওম ।


২০১৬ সালে মাহি অভিনয় করেন ২টি চলচিত্রে । এগুলো হলো মেহের আফরোজ শাওন পরিচালিত কৃষ্ণপক্ষ এবং জাকির হোসেন রাজুর অনেক দামে কেনা ছবিটি ।


২০১৭ সালে মুক্তি পায় বহুল প্রতিক্ষিত বিগবাজেটের চলচিত্র দিপংকর দিপন পরিচালিত “ঢাকা এ্যাটাক” যাতে তার নায়ক ছিলেন আরেফিন শুন ।  এই ছবিটি বাংলাদেশের চলচিত্রের ইতিহাসের সবচেয় সুপাটহিট ব্যবসা সফল চলচিত্র হিসাবে ইতিহাসের খাতায় নাম লিখিয়েছে । উল্লেখ্যযে মুক্তি পর ২ সপ্তাহে ছবিটি আয় করে প্রায় ৬ কোটি টাকা ।


একই বছর মুক্তিপায় ওয়াজেদ আলী সুমন পরিচালিত মনে রেখ এবং যৌথ প্রযোজনার ছবি জয়দ্বীপ মূখ্যার্জির “তুই শুধু আমার” এই ছবিতে তার বিপরীতে ছিলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা, সোহাম এবং ওম ।


বর্তমানে টাইট শিডিউলের মধ্যে সময় কাটাচ্ছেন এই গুনী অবিনেত্রী, হাতে রয়েছে....হারজিত,  মন মানেনা , ফিরিয়ে দাও আমার প্রেম, কোর্ট ম্যারেজ  ইত্যাদি ছবিগুলো যা ২০১৮ সালে মুক্তি পাবে ।


মাহিয়া মাহী বর্তমান সময়ের নবাগত সকল চলচিত্র অভিনেত্রীর মধ্যে তিনিই একমাত্র অভিনেত্রী যিনি ক্যারিয়ারের শুরু থেকেই এখন পর্যন্ত একতালে সুনামের সহিত কাজকরে যাচ্ছেন এর জন্যই তিনি তরুন প্রজন্মের কাছে অণ্যতম একজন ইয়ং টেলেনটেড অভিনেত্রী হিসাবে স্বীকৃত । 


মাত্র ৫ বছরের ক্যারিয়ারে এখন পর্যন্ত ২৪টি হিটসুপারহিট  এবং কুয়ালিটি ছবি উপহার দিয়েছেন দর্শকদের । 

আলেচনা এবং সমালোচনার শেষ নেই এই অভিনেত্রিকে নিয়ে । তার বিয়ের পর কথিত প্রাক্তন প্রেমিক শাহরিয়ার ইসলাম শাওন , তাদের কিছু ঘনিষ্ট ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করেন এবং বলা হয় তিনি এবং মাহি ২০১৫ সালের মে মাসে বিয়ে করেছিলেন ।  এইসব অভিযোগ মাহি প্রত্যাক্ষান করেন এবং তিনি আইসিটি এ্যাক এ শাওনের বিরুদ্ধে মামলা করেন । পরে আপোষে একটি চুক্তিতে স্বাক্ষরের মাধ্যমে তা মিমাংসা হয় । 

জানাযায়, নায়িকা মাহির সঙ্গে স্কুলজীবন থেকে শাওনের পরিচয়। তারা উত্তরায় একই স্কুলে লেখাপড়া করেন। মাহির সঙ্গে শাওনের বন্ধুত্বের সম্পর্ক ছিল। ২০১৬ সালের ২৪ মে সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী এলাকার ব্যবসায়ী মাসুদ পারভেজ অপুর সঙ্গে মাহির বিয়ে হয়। এতে শাওন ক্ষুব্ধ হয়ে মাহিকে স্ত্রী দাবি করে তার সঙ্গে তোলা অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন।


এই টেলেনটেড অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোচিত এখন পর্যন্ত ফেইসবুকে তার অরিজিনাল পেজে প্রায় ৭ লক্ষ ৭২ হাজরের অধিক লোক তাকে ফলো করেন । মাহিয়া মাহী পারিশ্রমিক ছবি প্রতি ১০ থেকে ৩০ লক্ষ টাকা মধ্যে । মাহিয়া মাহীর শখ হলো গানশুনা এবং ট্রাভেলিং করা ।


মাহিয়া মাহী তার অপরুপ সুন্দর এট্রাকটিভ চেহারা এবং দুর্দান্ত অভিনয় দক্ষতা দিয়ে খুব অল্প সময়ের মধ্যে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন এবং কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। লাইফ স্টোরি বাঙলার পক্ষ থেকে তার ভবিষ্যত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি ।


মাহিয়া মাহির ফেইসবুক একাউন্টের লিং:

https://www.facebook.com/MahiyaMahiActress/


You can follow Mahiya Mahi on Socialm Media [Facebook]:

Mahia Mahi Facebook Link: https://www.facebook.com/MahiyaMahiActress


Subscribe our channel Life Story Bangla: https://goo.gl/pgBH0z

Visit our website : www.lifestorybangla.com
Facebook Page: https://facebook.com/lifestorybanglaa

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ