মোমতাহীনা চৌধুরী টয়ার জীবন কাহিনী - Mumtaheena Chowdhury Toya Biography




মোমতাহীনা চৌধুরী টয়ার জীবন কাহিনী - Mumtaheena Chowdhury Toya Biography

এই কাহিনী হলো এমন একজন মানুষের যিনি খুব অল্প সময়ে এদেশের তরুন প্রজন্মের কাছে নিজেকে একজন সেনসেশনাল অভিনেত্রী হিসাবে প্রতিষ্টিত করেছেন । তিনি হলেন মুমতাহিনা চৌধুরী টয়া। বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রীদের অন্যতম তিনি। স্নিগ্ধ রূপের সৌন্দর্য আর অভিনয় গুণে সবার কাছে গ্রহযোগ্য এই অভিনেত্রী। তিনি মডেলিংয়ের মাধ্যমে মিডিয়া জগতে আত্বপ্রকাশ করেন, লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১০-এর ৫ম হন টয়া। এর পর তিনি লাইম লাইটে আসেন নাটক  ‘অদেখা মেঘের কাব্য’ এবং গ্রামীন ফোনের টিভিসিতে অভিনয়ের মাধ্যমে। খুব অল্প সময়ে তিনি বাংলাদেশের টেলিভিশান নাটকের অন্যতম সফল ও আলোচিত ব্যস্ত অভিনেত্রী হয়ে উঠেন ।

টয়া ২৪ এপ্রিল ১৯৯১ সালে রাঙ্গামাটি, চট্রগ্রামে জন্মগ্রহণ করেন। তার বয়স ২৬ বছর, উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি, ওজন ৪৫ কেজি, ধর্ম: ইসলাম । তার রাশি হলো : বৃষ  রাশি । টয়ার পুরো নাম: মুমতাহিনা চৌধুরী টয়া, পারিবারিক নাম টয়ন ।

তিনি রামগতি সরকারী গার্লস হাই স্কুল থেকে স্কুল জীবন, হলিক্রস কলেজ, ঢাকা থেকে এইচ এসসি এবং ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে বিবিএ সম্পন্ন করেছেন । নোয়াখালীর মেয়ে টয়া। তবে জন্মসূত্রে বেড়ে ওঠা প্রকৃতির অপূর্ব সৌন্দর্যে ঘেরা রাঙ্গামাটিতে। টয়ার বাবা ব্যবসায়ী, মা হলেন স্কুলশিক্ষক, দু’বোনের মধ্যে তিনি ছোট।

রুমানা রশিদ ঈশিতার পরিচালনায় ‘অদেখা মেঘের কাব্য’ নাটকে অভিনয়ের মাধ্যেমে অভিনয় জীবন শুরু করেন টয়া ।  এরপর কয়েটি ধারাবাহিক নাটক, টেলিফিল্ম অভিনয় করছিলেন তিনি। তার অভিনীত প্রথম টেলিফিল্ম ‘বাহিনী’। একজন মডেল হিসেবে টয়া তার প্রথম দুই বিজ্ঞাপনেই আলোচনায় আসেন। বিশেষত মেজবাউর রহমান সুমনের নির্দেশনায় চিত্রনায়ক অনন্ত জলিলের সঙ্গে গ্রামীণ ফোনের বিজ্ঞাপনে তার বলা সংলাপ-এতো অসম্ভব! ২০১৩ সালে বেশ দর্শকপ্রিয়তা পায়। একই সময়ে টয়াকে কিসলুর নির্দেশনায় ফেমিকনের বিজ্ঞাপনেও মডেল হিসেবে দেখা গেছে। এরপর ফ্রুটফিল, প্রাণ বাবলগামসহ বেশকিছু বিজ্ঞাপন চিত্রের মডেল হিসেবে কাজ করেছেন জনপ্রিয় এই মডেল ও অভিনেত্রী। ক্রিকেটার সাকিব আল হাসানের সাথে ‘লা লিভি’ পোষাক ব্রান্ডের ব্রান্ড এমবিসেডর তিনি। 

বর্তমান সময়ের নবাগত সকল অভিনেত্রীর মধ্যে তিনিই একমাত্র অভিনেত্রী যিনি ক্যারিয়ারের শুরু থেকেই এখন পর্যন্ত একতালে সুনামের সহিত কাজকরে যাচ্ছেন এবং এর জন্যই তিনি তরুন প্রজন্মের কাছে অণ্যতম একজন ইয়ং টেলেনটেড আবেদনময়ী সুন্দরী অভিনেত্রী হিসাবে স্বীকৃত । 
ভাল স্কিপ্ট দেখে বেছে বেছে কাজ করছেন তিনি এজন্য থেমে নেই তার কর্মতৎপরতা ।  তাই তো এখন পর্যন্ত অল্পদিনের মধ্যে এই গুনী অভিনেত্রী ৮০টিও বেশি কোয়ালিটি এবং হিট সুপরহিট নাটক, টেলিফ্লিম এবং শটফ্লিম ছাড়াও অনেক টিভিসি এবং মিউজিক ভিডিও উপহার দিয়েছেন দর্শকদের। 
তার উল্লেখ যোগ্য কিছু নাঠক হলো, ‘অদেখা মেঘের কাব্য’ ‘পৌষ ফাগুনের পালা’ ‘ছায়াবৃতা’, ‘ইউনিভার্সিটি’, ‘টো টো কোম্পানি’‘ললিতা’ ‘ভালোবাসা ১০১’, ‘নোয়াখালী টু চিটাগাং জার্নি অব ম্যারেজ’, ‘না শুনতে রাজি না’, আত্মসাৎ, ‘দ্য ফাইনাল চ্যাপ্টার’ হনেষ্টি ইজ দি বেষ্ট পলিসি, ঝালমুরি, হিংটিংছট, আত্মসাৎ, টো টো কম্পানির ম্যানাজার, আমাদের শার্লক হোমস, কালাস অব লাভ,দেশী মুরগী,ভালবাসার যৌথ খামার, ড্রেস কোড,ভাইরাল,এয়ার বেন্ডার ডানা ভাঙ্গাস্বপ্ন,স্বপ্ন যাবে বাড়ি, পেন্ডুলাম,ক্লু, ক্লোজ আপ কাছে আসার গল্প ‘আমি তোমার গল্প হবো’ ইত্যাদি। উল্লেখযেগ্য শর্টফ্লিম ‘রূপ’ , ‘বখাটে’ ‘এ্যাডমিশান টেস্ট’পালাবি কোথায়, ব্যপক দর্শক জনপ্রিয়তা পায় । এছাড়া চলনা সুজন, লোকালবাস, সুন্দরী মিউজিক ভিডিওগুলো ও দর্শকদের ভাল লাগার প্রথম সারিতে রয়েছে । 

অভিনেত্রী ও মডেল মুমতাহিনা চৌধুরী টয়া টিভি নাটকে, বিজ্ঞাপনে ও উপস্থাপনায় নিয়মিত থাকলেও চলচ্চিত্রে কাজ করার আগ্রহ রয়েছে তার। তবে পুরো বাণিজ্যিক ধারার চলচ্চিত্রে কাজ করার চেয়ে তার বেশি আগ্রহ বিকল্প ধারার গল্পনির্ভর চলচ্চিত্রের প্রতি। এবং এরই ধারা বাহিকতায় বেঙ্গল বিউটি নামের একটি চলচিত্র অভিনয় করেছেন এই অভিনেত্রী।  পুরোনো দিনের সুন্দর একটি প্রেম কাহিনি নিয়ে গড়ে উঠেছে ‘বেঙ্গল বিউটি’ সিনেমার গল্প। সত্তর দশকে একজন মেডিক্যাল শিক্ষার্থীর চরিত্রে দেখা যাবে টয়াকে। ভবিষ্যতে ভাল ভিন্ন ধারার চরিত্রের স্ক্রিপ পেলে চলচিত্রে  অভিনয় কনটিনিউ করবেন ।

কলেজ জীবন শুরুতে একটি প্রেম হয়েছিল টয়ার । কিন্তু মিডিয়ায় নিয়মিত কাজ করা মেনে নিতে পারেননি প্রেমিকপ্রবর। এখন অবশ্য একজনের সঙ্গে ভালোবাসার সম্পর্ক আছে। সম্পর্কটা কত দূর যাবে, সেটা একটা চিন্তার ব্যাপার । বিয়েটা নিজের ও পারিবারিক ভাবেই পছন্দ হবে, এমনটাই ইঙ্গিত দিয়েছেন টয়া বিভিন্ন মিডিয়ায় । টয়া এবং সিয়াম খুব ভাল বন্ধু ।  টয়া কখনো কোন সমালোচনারও জন্মদেননি এখন পর্যন্ত । তবে এই অভিনেত্রীকে বাংলাদেশের তরুন প্রজন্ম হট সেনসেশনাল অভিনেত্রীদের তালিকায় রেখেছেন প্রথম সারিতে।

এই টেলেনটেড অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোচিত এখন পর্যন্ত ফেইসবুকে তার অরিজিনাল পেজে প্রায় ৩ লক্ষ ৬৯ হাজরের অধিক লোক তাকে ফলো করেন । টয়ার পারিশ্রমিক নাটক প্রতি ৩০ থেকে ১ লক্ষ টাকার মধ্যে ।  

বাকপটু এ মডেল অভিনেত্রী বন্ধুমহলে ‘টমবয় হিসেবে বেশ পরিচিত। সেই ছোটবেলা থেকেই টয়ার চেহারা আর চালচলন ছিল অনেকটা ছেলেদের মতো। কথায় যেমন পটু তেমনি চঞ্চল। তুখোড় আড্ডাবাজ। শূটিং স্পটের যেখানেই হৈহুল্লোড় সেখানেই টয়া! চুপচাপ থাকতে একদম পছন্দ করেন না। অভিনয়ের আইডল হিসেবে তিনি মনেপ্রাণে মানেন অভিনেত্রী তিশাকে। পছন্দের পোশাক হিসেবে শাড়ি আর বিভিন্ন ক্যাজুয়াল পোশাকই পড়তে ভালবাসেন। ঘুরতে পছন্দ করেন দেশ-বিদেশের যে কোন প্রান্তে। অবসর পেলে বিভিন্ন বই পরে, মুভি দেখে বা বন্ধুদের সঙ্গে আড্ডাবাজি করে সময় পার করে দেন।

টয়া তার অপরুপ সুন্দর চেহারা, প্রানবন্ত হাসি এবং দুর্দান্ত অভিনয় দক্ষতা দিয়ে খুব অল্প সময়ের মধ্যে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন এবং কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। লাইফ স্টোরি বাঙলার পক্ষ থেকে তার ভবিষ্যত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি ।

ভিডিওটি ভাল লাগলে অবশ্যই একটা লাইক দিবেন কারন এটাই হলো আমার অনুপ্রেরনা....এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন । পরবর্তীতে কার জীবন কাহিনী দেখতে চান তা কমেন্টে জানাবেন । সাথে থাকার জন্য ধন্যবাদ ।


Toya Facebook Profile Link:https://www.facebook.com/toya2573


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ