জান্নাতুল নাইম এভ্রিল এর জীবন কাহিনী - Jannatul Nayeem Avril Biography


জান্নাতুল নাইম এভ্রিল এর জীবন কাহিনী - Jannatul Nayeem Avril Biography

বর্তমানে দেশের তুমুল আলোচিত নাম জান্নাতুল নাঈম এভ্রিল..একজন মডেল লেডি বাইকার এবং মিস বাংলাদেশ সুন্দরী । এভ্রিল দেশের প্রথম মহিলা বাইকার হিসাবে পরিচিত। এভ্রিল খুবই নির্ভীক এবং প্রতিবাদকারী মেয়ে, বন্ধুরা তাকে 'মাফিয়া গার্ল' বলে ডাকেন। তিনি প্রথম হাইস্পিড লেডি বাইকার যিনি সদ্য অনুষ্ঠিত মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭ প্রতিযোগিতায় বিজয়ী হয়েও মুকুট হারিয়ে আলোচনায় এসেছেন । বিয়ে ও ডিভোর্সের তথ্য গোপন করার অভিযোগে মুকুট হারাতে হয়েছে তাকে।

জান্নাতুল নাঈম এভ্রিল ১৯৯৭ সালে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার ৫ নম্বর বরমা ইউনিয়নের সেরন্দি গ্রামের রাউলিবাগ এলাকায় জন্মগ্রহণ করেন । তার বয়স ২০ বছর, উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি, ওজন ৫৫ কেজি, ধর্ম: ইসলাম , তার রাশি হলো : মীনরাশি । বাবার নাম তাহের মিয়া এবং মায়ের নাম রাজিয়া বেগম । তাহের মিয়া ও রেজিয়া বেগম দম্পতির চার সন্তানের মধ্যে সবার ছোট তিনি । জান্নাতুলের বাবা একসময় গাছের ব্যবসা করতেন। এখন টুকটাক কৃষিকাজ করেন। এভিলের শৈশব কেটেছে সেরন্দি গ্রামের রাউলিবাগ এলাকায় পরে কক্সবাজার এবং বর্তমানে বসবাস করছেন  ঢাকায় । এভ্রিল ২০১৩ সালে  চন্দনাইশের বরমা ত্রাহিমেনকা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন  পরে কক্সবাজারের একটি কলেজ থেকে এইচএসসি এবং বর্তমানে তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটিতে এলএলবি ২য় বর্ষে পড়ছেন ।

এভ্রিলের ছোটবেলা থেকেই মোটরসাইকের চালানোর প্রতি খুব আসক্তি ছিল ।  তার বয়স যখন ১৪ বছর তখন তিনি চাচার কাছ থেকে মোটরসাইকেল চালানো শিখে ছিলেন , এরপর তিনি মোটরসাইকেল চালনায় খুবদক্ষ হয়ে উঠন এবং একজন স্পিডি লেডি মোটরসাইকেল রাইডার হিসাবে নিজেকে আইডল হিসাবে সাবার সামনে তুলে ধরেন । একসময় তিনি সিভিআর 150 মোটবাইক চালাতে শুরু করেন। 

জান্নাতুল নাঈম এভ্রিল দেশের প্রথম মহিলা বাইকার হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন এরপর তিনি মডেলিংয়ের দিকে তার ক্যারিয়ারকে ধাবিত করেন । তাকে বিভিন্ন মিউজিক ভিডিওতে অভিনয়করতে দেখা গেছে যা সকলের কাছে প্রশংশিত হয়েছিল । 

২০১৭ সালে এভ্রিল মিস বাংলাদেশ ২০১৭ তে অংশগহন করেন এবং পচিঁশ হাজার প্রতিযোগীকে পিছনে ফেলে ২৯ শে সেপ্টেম্বর ২০১৭ সালে....মিস বাংলাদেশ ২০১৭ এর শিরোপা লাভ করেন এবং তিনি চীনে অনুষ্ঠেয় মিস ওয়ার্ল্ডের বৈশ্বিক আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার কথা ছিল।

তবে দুঃখের বিষয় হলো ফিনালের পর বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে জান্নাতুল নাঈম এভ্রিল এর বিয়ের অনুষ্টানের একটি ভিডিও, কাবিন নামা এবং বিয়ের ছবি কে বা কারা আপলোড করে ছড়িয়ে দেয় । ভিডিওটি রাতারাতি ভাইরাল হয়ে যায় এবং কতৃপক্ষ ৪ অক্টোবর ২০১৭ সালে অনেক তর্ক বির্তকে পর এভিলের বিয়ের তথ্য গোপন করে জালিয়াতির অপরাধে বিজয় মুকুট শিরোপা  বাতিল করে জেসিয়া ইসলামকে বিজয়ী ঘোষনা করেন ।

ইত্তেফাকের এক খবরে বলা হয়েছে , চন্দনাইশ পৌরসভার কাজি অফিস থেকে পাওয়া কাবিননামা অনুযায়ী ২০১৩ সালের ২১ মার্চ চন্দনাইশ পৌর এলাকার বাসিন্দা ও কাপড় ব্যবসায়ী মোহাম্মদ মুনজুর উদ্দিনের সঙ্গে জান্নাতুলের বিয়ে হয়। বিয়ের দেনমোহর ছিল ৮ লাখ টাকা। বিয়ের উকিল হন মেয়ের বাবা তাহের মিয়া। বিয়েতে কাজি ছিলেন আবু তালেব। একই বছরের ১১ জুন তালাকনামায় সই করেন জান্নাতুল। আড়াই মাস সংসার হয়ে তাদের।

এ ব্যাপারে এভ্রিলের বক্তব্য হলো বিয়ে নিয়ে তিনি কোন তথ্য গোপন করেননি। নিজের বিয়ে সম্পর্কে যে তথ্য পাওয়া যাচ্ছে, সে ব্যাপারে তিনি বলেন, ১৬ বছর বয়সী কোন মেয়েকে জোর করে বিয়ে দেয়া হলে তাকে বিয়ে বলে গণ্য করা যায় না। দেশের আইনে বাল্য বিয়ে অবৈধ। তাই তার সেই বিয়েকে তিনি বিয়ে ভাবতে নারাজ। পরিবারের কারণে বাল্য বিয়ে করতে বাধ্য হয়েছিলেন এভ্রিল- এমনটাই তার দাবি। যে ভুলের জন্য আজ মুকুট হারাতে হলো তাকে।

যে বিয়ের জন্য সাফল্য পেয়েও হারালেন এবার সেই বাল্য বিয়ে বন্ধে কাজ শুরু করেছেন তিনি। মুকুট হারানোর পর নিজের নামে ‘এভ্রিল ফান্ড’ নামে ১টি চ্যারিটি ফাউন্ডেশন গঠন করেছেন। ইতোমধ্যে ফাউন্ডেশনটির জন্য একটি টিমও তৈরি করেছেন এভ্রিল। সারা দেশে বাল্য বিয়ে বন্ধে কাজ করবে সংগঠনটি। 'শুধু বাল্য বিয়েই নয়, নারীর ক্ষমতায়নেও কাজ করবে তার সংগটন । এ জন্য তিনি তার আয়ের ৭৫ ভাগ এ চ্যারিটিতে জমা করবেন । সারা দেশে ভলান্টিয়ার থাকবে নারীরা। তারা অবহেলিত, নির্যাতিত নারীর পাশে দাঁড়াবেন। জানা গেছে সমাজের বেশ কিছু বিত্তশালী মানুষও থাকবেন এই ফান্ডের সঙ্গে ।

জান্নাতুন সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোচিত এখন পর্যন্ত ফেইসবুকে তার অরিজিনাল একাউন্টে প্রায় ১ লক্ষ ৪৫ হাজর এবং ফেইসবুক পেজে প্রায় ১ লক্ষ ২০ হাজরের অধিক লোক তাকে ফলো করেন ।  জান্নাতুল নাঈম এভ্রিলের কিছু শখ হলো , তিনি স্পিডি মোটরবাইক চালানো , গান গাওয়া, সাতারকাটা এবং জীম করতে পছন্দ করেন ।

মুকুট হারানোর পর সিনেমা, নাটক ও মিউজিক ভিডিওর প্রচুর অফার পাচ্ছেন বলেও জান গেছে এই সুন্দরী। তবে এখনই ব্যস্ত হতে চান না তিনি এক মাস সময় নিয়েছেন সিদ্ধান্ত নিতে। এরপরই পুরোদমে শোবিজে যাত্রা করবেন এভ্রিল। 

লাইফ স্টোরি বাঙলার পক্ষ থেকে তার ভবিষ্যত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি ।
https://www.facebook.com/AvrilJannah12
https://www.facebook.com/Avriljannnah/

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ