Bangladeshi Tv Actor Farhan Ahmed Jovan Biography

ফারহান আহমেদ জোবান এর জীবন কাহিনী | Farhan Ahmed Jovan Life Story | Life Story Bangla



Jovan Facebook Profile Link: https://www.facebook.com/farhanahmedJovan


বাংলাদেশের টেলিভিশান জগতের উদীয়মান অভিনেতাদের মধ্যে যিনি খুব অল্প সময়ে বাংলাদেশের তরুন প্রজন্মের কাছে একজন প্রানবন্ত ও প্রতিভাবান অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্টিত করেছেন তার ইউনিক অভিনয় দক্ষতা দিয়ে তিনি আহমেদ জোবান বর্তমানে বাংলাদেশের টিলিভিশান ইন্ডাস্ট্রির অন্যতম ব্যস্ত অভিনেতা তিনি ।

জোবান ২৫ জানুয়ারী ১৯৮৪ সালে রাজশাহী বিভাগের দিনাজপুর উপজেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন । বর্তমান বয়স ৩৩ বছল ,উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি, ওজন ৬ কেজি, ধর্ম-ইসলাম তার রাশি হলো কুম্বরাশি । পুরোনাম ফারহান আহমেদ জোবান । বাবা __________ থাকেন আমেরিকাতে এবং মা বৈরি আলী একজন গৃহীনী একমাত্র ছোট বোন মুনতাসা নাসির আহমেদ । তিনি ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে গ্যাজুয়েশান করেন এবং বর্তমানে এমবিএ করছেন

ছোটপর্দার জনপ্রিয় মুখ ফারহান আহমেদ জোভান। তিন বছর আগেও তাকে কেউ চিনতো না। কিন্তু এখন তিনি সবার প্রিয় মডেল ও অভিনেতা জোভান। এখন তাকে নাটক-বিজ্ঞাপনে অভিনয় করানোর জন্য অনেক নির্মাতাদের শিডিউল হাতে অপেক্ষা করতে হয়! বর্তমানে বেশ কিছু ধারাবাহিক নিয়ে ব্যস্ত রয়েছেন জোভান। তার অভিনীত বেশ কয়েকটি সিরিয়াল প্রচার হচ্ছে নানা টিভি চ্যানেলে। পাশাপাশি তিনি কাজ করেছেন দেশের বিভিন্ন বড় সব বিপণন প্রতিষ্ঠানের পণ্যের বিজ্ঞাপনে। তার অভিনীত প্রায় কাজই দর্শক সমাদৃত।

ফারহান আহমেদ জোবান এর জীবন কাহিনী | Farhan Ahmed Jovan Life Story | Life Story Bangla


ছেলেবেলা থেকেই প্রিয় মানুষদের অভিনয় দেখে দেখে মনের মধ্যে অভিনয়ের ইচ্ছে তৈরি হয়েছিল এই অভিনেতার এবং কষ্ট পেতেন এই ভেবে যে কোন দিন অভিনয় করতে পারবেন না ভেবে । কারণ অভিনয় করার জন্য কোনো বেকাপ বা সুযোগ ছিলো না তার । তার পরও অভিনয় করার একটা প্রবল আগ্রহ সবসময় ফিল করতেন তিনি কিন্তু কোনো কূলকিনারা পাচ্ছিলেন না তার পরও আশা ছাড়েন নি । শেষ পর্যন্ত কোন এক সুযোগের অপেক্ষায় ছিলেন ।

সময়টা ছিল ২০১১ সাল। বেশ কিছু অ্যাজেন্সিতে ছবি জমা দিয়ে রেখেছিলেন । হঠাৎ একদিন অডিশনের জন্য কল করা হলো পরিচিত এক বিজ্ঞাপন নির্মাতার অফিসে। তখন তার মেন হয়েছিল এই বুঝি কপাল খুলল! কিন্তু অডিশন দিতে গিয়ে হতাশ হয়ে ফিরতে হলো তাকে । এরপর ২০১৩ সালের মাঝামাঝি আরো প্রায় দুই ডজন টিভি বিজ্ঞাপনে অডিশন দিয়েছিলেন। কিন্তু প্রতিবারই শূন্য হাতে ফিরতে হয়েছে। তবে এরমধ্যে বেশ কিছু বিজ্ঞাপনে সাইড আর্টিস্ট হিসেবে কাজ করেছিলেন জোবান । অবশেষে ২০১৩ সালের শেষের দিকে বন্ধু সিয়াম তাকে জোর করে নিয়ে গেলো একটি নাটকের অডিশনে। অনেক প্রতিযোগীর মধ্যে প্রথম দিন সিয়ামকে বাছাই করা হলেও জোবানকে খালি হাতে ফিরে আসতে হয়েছিল কিন্তু কয়েক দিন বাদে আবারো ডাক আসে এবং সেবারই প্রথম বলার মতো একটা কাজ জোটে জোবানের কপালে । আতিক জামানের ‘ইউনিভার্সিটি’ ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে প্রথম বারের মত টিভি পর্দায় অভিষেক ঘটে । নাটকটি প্রচারের পর এক বাক্যে নতুন ছেলেটির প্রশংসা করেছিল সবাই । এরফলে একাধারে কয়েকটি বিজ্ঞাপনেও কাজ পেলেন জোবান । কিন্তু সেগুলো খুব একটা ভালো হয়নি। এরপর বাংলালিংকের ‘আমি ঘুরি সারা বাংলাদেশ’ নামের একটি বিজ্ঞাপনে কাজ করেন এবং বিজ্ঞাপনটি ব্যাপক দর্শক প্রিয়তা পায় এবং রাতারাতি তারকা বনে যান জোবান এবং এর পর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি এরপর তিনি একে একে কাজ করেন অনেকগুলো নাটকে । এখন পর্যন্ত প্রায় ১০০ টিরও বেশি নাটকে অভিনয় করেছেন তিনি এবং একাধারে টেলিফিল্ম, শর্টফ্লিম, এবং অনেকগুলো টিভিসিতে অভিনয় করেছেন ।


ফারহান আহমেদ জোবান এর জীবন কাহিনী | Farhan Ahmed Jovan Life Story | Life Story Bangla

তার অভিনিত নাটকের মধ্যে উল্লেখযোগ্য কিছু নাটক হলো, ঝালমুড়ি, হাউজ নম্বর ৪৪, নাইন অ্যান্ড আ হাফ সিরিয়ালগুলো ছাড়াও রয়েছে ইউনিভার্সিটি , ১৮+, ব্যচেলর, প্রিয়জন, ট্রিপটিন, মাস্তিরিলোডেড, হীন, ভালবাসার এপিট ওপিট, জোনাকির আলো, ব্লাংক বার্স, দ্যা রোড নট টেকেন, লাল রঙ্গা স্বপ্ন, বেস্ট ফ্রেন্ড, ব্যাক বেঞ্চার, সূর্বনপুর, একরাতের গল্প, ফ্রীস্কয়ার, লাভলিংক,রোডটু সাসপেন্স,দ্বীধা , রুপকথার রঞ্জনা, আলো আধারের কাব্য,ব্রেক আপ পার্টি, কালারস অব লাভ, আন এক্সপেকটেড লাভ, ক্লোজ আপ কাছে আসার গল্প কেই জানে না, ক্রসিং, সেক্রিফাইস, অসমাপ্ত পরিচয়, ব্রাদার্স, এখন অনেক রাত , পুরান ঢাকার বাখরখানি , পলায়ন বিদ্যা, হতাশা চর্চাকেন্দ্র, প্রেমিক আবশ্যক, লাভ ইউ টার্ন, পিং পং এছাড়া শর্টফিল্মটি ‘মোমেন্টস’ মায়া, বিলিভ ইট অর নট,এ্যাডমিশন টেস্ট, বাট ইটস ট্রু দ্যাট ইত্যাদি ।

এছাড়া অনন্য মামুনের ‘অস্তিত্ব’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় জোবানের । অটিস্টিক শিশুদের গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি । এই ছবিতে তিনি নুসরাত ইমরোজ তিশার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন এবং এতে তার নায়িকা ছিলেন নবাগতা শৌমি। ভবিষ্যতে ভাল চরিত্রের স্ক্রিপ পেলে চলচিত্রে অভিনয় কনটিনিউ করবেন হোক সেটা ছোট বা বড় চরিত্র এবং ভবিষ্যতে ফ্লিম ইন্ডাস্ট্রিতে প্রতিষ্টিত হওয়ার স্বপ্নও দেখেন তিনি ।

এই টেলেনটেড অভিনেতা সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোচিত, এখন পর্যন্ত ফেইসবুকে তাকে প্রায় লক্ষ ৮৭ হাজারেরও বেশি লোক ফলো করেন জোবানের পারিশ্রমিক নাটক প্রতি ২০ থেকে ১ লক্ষ টাকা অভিনয়ের পাশাপাশি তিনি ভাল গিটার বাজাতে পারেন জোবান এর প্রিয় লেখক হুমায়ুন আহমেদ, প্রিয় অভিনেত্রী অপি করিম এবং প্রিয় গায়ক অরিজিত সিং । জোবান এর মতে তার ভাল দিক হচ্ছে তিনি খুব ধৈয্যশীল এবং আজ এই পজিশনে আসার পেছনে আর এই গুনটি উল্লেখযোগ্য । আর তার খারাপ দিকটা হলো দিনদিন ব্যস্ততা বাড়ার কারনে তিনি পরিবারকে একদম সময় দিতে পারছেন না যা খুব কষ্টের ।

নিজেকে নিয়ে অনেক স্বপ্ন দেখেন জোবান, কাউকে অনুকরন করে নয় বরং নিজের ইউনিক পাফরমেন্স দিয়ে একদিন অনেক বড়মাপের একজনভিনেতা হবেন । অভিনয়ের মধ্যেই বেচে থাকতে চান তিনি...................... জোবান তার স্মার্ট এন্ড এট্রাকটিভ লুক, ইউনিক এবং দুর্দান্ত ভিন্নধর্মী অভিনয় দিয়ে খুব অল্প সময়ের মধ্যে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন এবং কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন লাইফ স্টোরি বাঙলার পক্ষ থেকে তার ভবিষ্যত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি

ভিডিওটি ভাল লাগলে অবশ্যই একটা লাইক দিবেন কারন এটাই হলো আমার অনুপ্রেরনা....এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন । পরবর্তীতে কার জীবন কাহিনী দেখতে চান তা কমেন্টে জানাবেন । সাথে থাকার জন্য ধন্যবাদ ।

ফারহান আহমেদ জোবান এর জীবন কাহিনী | Farhan Ahmed Jovan Life Story | Life Story Bangla

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ