অভিনেত্রী শাবনাম ফারিয়া এর জীবন কাহিনী - Sabnam Faria Life Story


Bangladeshi Tv Actress Sabnam Faria Biography

এই কাহিনী হলো এমন একজন মানুষের যিনি খুব অল্প সময়ে এদেশের তরুন প্রজন্মের কাছে নিজেকে একজন কিউট এন্ড সেনসেশনাল অভিনেত্রী হিসাবে প্রতিষ্টিত করেছেন । তিনি শাবনাম ফারিয়া, বর্তমান সময়ের একজন জনপ্রিয় বাংলাদেশী মডেল এবং টেলিভিশন অভিনেত্রী। তিনি মডেলিংয়ের মাধ্যমে মিডিয়া জগতে আত্বপ্রকাশ করেন । এর পর তিনি লাইম লাইটে আসেন নাটক “এট ১৮ অলটাইম দৌড়ের উপর” এ অভিনয়ের মাধ্যমে। খুব অল্প সময়ে তিনি বাংলাদেশের টেলিভিশান নাটকের অন্যতম সফল ও আলোচিত ব্যস্ত অভিনেত্রী হয়ে উঠেন ।

শাবনাম ফারিয়া, ৬ জানুয়ারী ১৯৯০ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন।তার বয়স ২৭ বছর, উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি, ওজন ৫ কেজি, তার রাশি হলো : মীন রাশি । বাবা মীর আব্দুল্লাহ একজন ডাক্তার এবং মা নারগিস আক্তার একজন গৃহিনী ।তিন বোনের মধ্যে তিনি সবার ছোট । বাবর স্বপ্ন ছিল মেয়ে বড় হয়ে তার মত ডাক্তার হবে কিন্তু ফারিয়ার হয়ে গেলেন অভিনেত্রী । প্রথমে ফারিয়া চিটাগাং কলেজে সাইন্স ব্যাকগ্রাউন্টের ছাত্রী ছিলেন পরে তিনি ইস্টান ইউনিভাসিটি থেকে ইংরেজি সাহিত্যে গ্র্যাজুয়েশান করেন ।
শৈশব থেকেই মিডিয়ার প্রতি আগ্রহ ছিল তার। একটা সময় স্বপ্ন দেখতেন পারফর্মিং মিডিয়ায় কাজ করার। নিজের প্রতিভাকে মেলে ধরতেই মডেলিংয়ে নাম লেখান অনেকটা পরিবারের কাউকে না জানিয়েই । মজার ব্যাপার হলো ফারিয়া প্রথম ফেসবুকের মাধ্যমে মডেলিংয়ে কাজ করার প্রস্তাব পান । ১টি ম্যাগাজিনে নিজের ছবি প্রকাশের পর বেশ কিছু কাজের অফার পান তখন, এভাবেই মডেলিংয়ে তার যাত্রা শুরু। মডেলিংয়ের কথা বাসায় জানে আরও অনেক পরে যখন একটি জাতীয় পত্রিকায় প্রথম তার ছবি ছাপা হয় । প্রথম দিকে পরিবার থেকে অনেক বাধা ছিল। কিছু দিন পর কিছুটা শিথিল হলেও, মিডিয়ায় কাজ করার ব্যাপারে কোনো সার্পোট পাননি পরিবার থেকে । অনুপ্রেরণা বলতে যা বুঝায়, তা কখনও পরিবার থেকে পাননি। বরং বাধাই পেয়েছি সব সময়।

কিন্তু মডেলিংয়ের প্রতি সাবনাম ফারিয়ার একটা অন্য রকম টান  ছিল এবং কাজের প্রতি ভালোবাসা ও তার সততা তাকে এতদূর এনেছে বলেই তার বিশ্বাস।

সাবনাম ফারিয়া ২০১ সালে প্রান চানাচুর এর TVC তে মডেলিংয়ের মাধ্যমে মিডিয়া জগতে প্রবেশ করেন। এর পর একই বছর এয়ারটেল নিবেদিত আদনাল আর রাজিবের পরিচালনায় “এট ১৮ অলটাইম দৌড়ের উপর” নাটকে অভিনয়ের মাধ্যমে টেলিভিশানের পর্দায় তাকে প্রথম দেখা যায় । প্রথম নাটকেই তার চমৎকার অভিনয় সকলের নজরে আসে এবং এর পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। তবে প্রথম নাটকএর পর গ্র্যাজুয়েশানের জন্য এবং পরিবারের চাপে  দেড় বছর কোন কাজ করতে পারেন নি এবং এরপরে তিনি আবারও কাজ করতে থাকেন নিয়মিত । একে একে অনেক গুলো TVC এবং টেলিভিশন নাটকে অভিনয় করতে থাকেন ।ক্যারিয়ারের শুরুতে নাটক মাংকি বিজনেস, 'স্বপ্ন চোর'’সেলফিবাজ, থ্রি সিক্ট্রি আওয়ারস, এবং 'আমার বন্ধু ডেভিল'এ তার প্রান্বন্ত অভিনয় ক্যারিয়ারের শুরুতে ইতিবাচক ভূমিকা রাখে ।

খুব অল্পদিনের ক্যারিয়ারে এখন পর্যন্ত প্রায় ৮০ টিরও বেশি টেলিভিশান নাটক ও টেলিফিল্মে কাজ  করেছেন এই গুনী অভিনত্রী । তার উল্লেখ যোগ্য কিছু নাঠক হলো,“এট ১৮ অলটাইম দৌড়ের উপর”,মাংকি বিজনেস, স্বপ্ন চোর'’সেলফিবাজ, থ্রি সিক্ট্রি আওয়ারস, আমার বন্ধু ডেভিল, রানওয়ে, লোকাল ডিরেক্টর, ভালবাসার গল্প, রিনিঝিনিও ধুসর বেড়াল, ব্ল্যাংক বার্স, প্রতীক্ষা, অনুরুপা, ফানি ভিডিও, টেলিছবি মায়া, পুরনো প্রজাপতি , ১টি তিনমাসের গল্প, এইমন তোমাকে দিলাম, সহজ স্বীকারুক্তি, প্রেমের রংগে রাঙানো, যদি বলো হ্যা, ব্রেকআপ পার্টি,নীল ধ্রবতারা, ১৮প্লাস, আইট অব সাইড আউট অব মাইন্ড, মি এন্ড মিসেস জিনিয়াস, কানা মাছি, হেমন্তের বৃষ্টি, ক্রেজি স্টুপিড লাভ, চুপি চুপি,বিবাহিত ব্যচেলর ইত্যদি ।

তার জনপ্রিয় বিজ্ঞাপনগুলোর মাঝে রয়েছে প্রান চানাচুর, রাধুনী গুড়া মসলা,  প্যারাসুট নারিকেল তেল, প্রানজুস, লুইস অলিভওয়েল, ঘুড়ি ডিটারজেন্ট, বসুন্ধরা আবাসিক এলাকা, প্রান ঝাল মুড়ি ইত্যাদি।এখনো পর্যন্ত কোন চলচ্চিত্রে কাজ করেননি তবে ভাল গল্প এবং স্কিপ্ট পেলে ফ্লিমে কাজ করবেন। এ ছাড়া রঙ, অঞ্জনস, ইনফিনিটি মেগা মল, মান্ত্রা, বাংলার মেলা, মুমু মারিয়া, নগরদোলা, প্রবর্তনা, চরকা, এড্রয়েট ফ্যাশন হাউসের বিলবোর্ডসহ বিভিন্ন ফ্যাশন হাউসের মডেল হিসেবে কাজ করেছেন এই তরুণ অভিনেত্রী । নাটকে অভিনয়ের পাশাপাশি তাকে বিভিন্ন গানের মিউজিক ভিডিতেও অভিনয় করতে দেখা গেছে । এর মধ্যে উল্লেখযোগ্য ইমরান ফিচারিং নির্ঝর-এর 'আরাধনা' গানের মিউজিক ভিডিওতে কাজ করেও তিনি অনেক প্রশংসা কুড়িয়েছিলেন। সিয়াম এবং তৌসিফ মাহবুবের সাথে ফারিয়ার জুটি গুলো দর্শকরা অনেক পছন্দ করেন এবং  সাধারনত ফারিয়ার প্রেমিকাসুলভ রোমান্টিক এবং আবেগী অভিনয়গুলো দর্শকরা খুব পছন্দ করেন ।

বর্তমান সময়ের নবাগত সকল অভিনেত্রীর মধ্যে তিনিই একমাত্র অভিনেত্রী যিনি ক্যারিয়ারের শুরু থেকেই এখন পর্যন্ত একতালে সুনামের সহিত কাজকরে যাচ্ছেন এবং এর জন্যই তিনি তরুন প্রজন্মের কাছে অণ্যতম একজন ইয়ং টেলেনটেড সেনসেশনাল অভিনেত্রী হিসাবে স্বীকৃত ।

এই টেলেনটেড অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোচিত এখন পর্যন্ত ফেইসবুকে তার অরিজিনাল প্রোফাইলে ৪ লক্ষ ৩৭ হাজর এবং  পেজে প্রায় ৪ লক্ষ হাজর , ইনস্টাগ্রামে ৫ লক্ষ ৪১ হাজার, টুইটারে ৩২ হাজরেরও অধিক লোক তাকে ফলো করেন । শাবনাম ফারিয়ার পারিশ্রমিক নাটক প্রতি ৩০ থেকে ১ লক্ষ টাকার মধ্যেতার সবচেয়ে প্রিয় ব্যক্তিত্ব তার বাবা । তার হবি হলো, তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে সময় কাটাতে পছন্দ করেন , বিভিন্ন ধরনের জুতো কালেকশান করতে পছন্দ করেন, খাওয়া দাওয়া এবং মুভি দেখতে ভালবাসেন । প্রিয় রং নীল, কালো এবং সাদা । প্রিয় পোশাক জিন্স এবং টিশার্ট । প্রিয় গায়ক : ফাহমিদা নবী, ইমরান । প্রিয় খাবার: কাচ্চি বিরানি এবং আইসক্রিম ।

শাবনাম ফারিয়া তার অপরুপ সুন্দর চেহারা এবং দুর্দান্ত অভিনয় দক্ষতা দিয়ে খুব অল্প সময়ের মধ্যে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন এবং কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। লাইফ স্টোরি বাঙলার পক্ষ থেকে তার ভবিষ্যত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি ।


ফেইসবুক প্রোফাইল: https://www.facebook.com/sabnamfaria
ফেইসবুক পেজ: https://www.facebook.com/FariaSabnamTripti/

ইনস্টাগ্রাম : https://www.instagram.com/sabnam_faria/

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ