অভিনেত্রী মেহজাবীন এর জীবনী - Mehjabin Chowdhury Biography



অভিনেত্রী মেহজাবীন এর জীবনী - Mehjabin Chowdhury Biography


মেহজাবীন চৌধুরী বাংলাদেশের টেলিভিশান জগতের একজন জনপ্রিয় গুনী টিভি অভিনেত্রী ও মডেল । তিনি ২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার থেকে বিজয়ী হয়ে মিডিয়া জগতে আসেন। এর পর “বাংলালিংক দেশ” টিভিসির মাধ্যমে তিনি ব্যপক পরিচিতি লাভ করেন । খুব অল্প সময়ে তিনি বাংলাদেশের তরুন প্রজন্মের কাছে সেনসেশনাল অভিনেত্রী হয়ে উঠেন । আজকাল বাংলাদেশের টিলিভিশান ইন্ডাস্ট্রির অন্যতম ব্যস্ত অভিনেত্রী তিনি । এখন তিনি বিভিন্ন টিভি বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করছেন নিয়মিত ।

মেহজাবীন ১৯এপ্রিল ১৯৯১ সালে চট্রগ্রাম শহরে জন্মগ্রহন করেন । পাঁচ ভাই-বোনের মধ্যে তিনি সবার বড়। মেহজাবিনের পৈতৃক নিবাস চট্টগ্রামে।তার বাবা মহি উদ্দীন চৌধুরী ছিলেন বাংলাদেশ বিমানের একজন কর্মকর্তা । শৈশবে বেড়ে উঠেছেন সংযুক্ত আরব আমিরাতে। তিনি ভারতীয় স্কুল সোহার এবং মস্কটে অধ্যয়ন করেন । ২০০৭ সালে তার বয়স যখন ১৬ বছর তখন তিনি আরব আমিরাত থেকে দেশে চলে আসেন । তার পরিবারের কেউই শোবিজের সাথে জড়িত ছিলেন না । এরপর তিনি ২০০৯ সালে লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগীতায় প্রায় ১০ হাজার প্রতিযোগীদের পিছনে ফেলে বিজয়ী হন ।বর্তমানে মেহজাবিন শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ডিজাইনিং এ পড়াশোনা করছেন । 

লাক্স চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর মেহজাবীন অভিনীত প্রথম নাটক ছিল ইফতেখার আহমেদ ফাহমি পরিচালিত ‘তুমি থাকো সিন্ধুপারে’। এ নাটকে তার বিপরীতে অভিনয় করেছেন মাহফুজ আহমেদ। এরপর তিনি একে একে কাজ করেন ‘মাঝে মাঝে তব দেখা পাই’, ‘কল সেন্টার’, ‘মেয়ে শুধু তোমার জন্য’, ‘আজও ভালোবাসি মনে মনে’, ‘হাসো আন লিমিটেডসহ’ বেশকিছু নাটক। এই নাটকগুলো তাঁর যাত্রা শুরুর পথে ইতিবাচক ভূমিকা রেখেছে। ২০১৫ সালে তিনি বড় পর্দায় পা রাখেন, স্বপন আহমেদের পরিচালনায় কল্প-কাহিনী নির্ভর চলচ্চিত্র ‘পরবাসিনী ছবিতে অভিনয়ের মাধ্যমে ।

এরপর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি..একে একে বিভিন্ন নাটকে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন সমান তালে । এখন পর্যন্ত প্রায় ১৩০ টিরও বেশি নাটকে অভিনয় করেছেন তিনি এবং একাধারে টেলিফিল্ম, শর্টফ্লিম, মিউজিক ভিডিও এবং অনেকগুলো টিভিসিতে অভিনয় করেছেন । 

তার অভিনিত নাটকের মধ্যে উল্লেখযোগ্য কিছু নাটক ‘তুমি থাকো সিন্ধুপারে, অধরা, অবশেষে অণ্যকিছু, মনের মত মন, তবুও অপেক্ষায়, একটি অনাকাঙ্ক্ষিত প্রেমের গল্প, একটি অসমাপ্ত ভালবাসা, রিটার্ন, প্রেম, ব্লাইন্ড ডেট, ধান্দা, ইউনিভার্সিটি, ছেলেটি অবন্তীকে ভালোবেসেছিল, মায়া পুরের মায়া, বড় ছেলে ইত্যাদি । এবারা ঈদ-উল আযহায় অনেকগুলো নাটকে অভিনয় করেছেন তবে মিজানুর রহমান আরিয়ন পরিচালিত জিয়াউল ফারুক অপুর্বের সাথে “বড় ছেলে' টেলিফিল্মে মেজবাজীনের চমৎকার অভিনয় দেখে অনেক দর্শক হুহু করে কেদেছেন যা এবারের ঈদ-উল-আযহা মুক্তিপ্রাপ্ত সবচেয়ে হিট ভাইরাল নাটক । যা ইউটিউবে এক সপ্তাহে ৪৫ লাখের ও বেশি বার দেখা হয়েছে।

মেহজাবীনের উল্লেখ যোগ্য টিভিসিগুলো হলো, বাংলালিংক, লাক্স, এলিট গোল্ড মেহেদী, রানী গুড়া মসলা, ওমেরা এলপিজি ইত্যাদি । 

এই টেলেনটেড অভিনেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ আলোচিত, তবে তার নামে ফেইসবুকে অনেক ভূয়া পেইজ রয়েছে এবং তার ফলোয়ারও অনেক বেশি, এখন পর্যন্ত ফেইসবুকে তার অরিজিনাল পেজে প্রায় ১লক্ষ ৮ হাজার ফলোয়ার, ইস্টাগ্রামে ৫ লক্ষ ২৯ হাজার ফলোয়ার এবং টুইটারে ১৮ হাজরের অধিক লোক তাকে ফলো করেন । মোহজাবীনের পারিশ্রমিক নাটক প্রতি ৪০ থেকে ১ লক্ষ টাকা । 

তিনি অবসরে গানশুনতে এবং বন্ধুদের সাথে আড্ডা দিতে পছন্দ করেন । মেহজাবীনের প্রিয় অভিনেত্রী র্সূবনা মোস্তফা, মিমি, প্রিয় অভিনেতা টমক্রুজ, ফেরদৌস, প্রিয় মুভির তালিকায় রয়েছে টাইটানিক, প্রিয় খেলোয়াড় মাশরাফি ।


মেহজিন চৌধুরী তার অপরুপ সুন্দর চেহারা এবং দুর্দান্ত অভিনয় মানের জন্য খুব অল্প সময়ের মধ্যে অনেক জনপ্রিয়তা অর্জন করেছেন এবং কোটি দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। লাইফ স্টোরি বাঙলার পক্ষ থেকে তাকে জানাই স্যালুট এবং ভবিষ্যত সাফল্য ও দীর্ঘায়ু কামনা করি ।

https://www.facebook.com/iamMehazabien/
https://www.instagram.com/Mehazabien/
https://twitter.com/neibazaheM

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ