অভিনেতা আপূর্ব এর জীবনী - Actor Apurbo Biography




অভিনেতা আপূর্ব এর জীবনী - Actor Apurbo Biography

অপূর্ব বাংলাদেশের টেলিভিশান নাটকের একজন উল্লেখ যোগ্য জনপ্রিয় অভিনেতা । একাধারে মডেল,  চলচিত্র অভিনেতা , পরিচালক এবং সংগীত শিল্পিও । বৈবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে টেলিভিশানের পর্দায় তাকে দেখা যায়। বর্তমানে নাটক, টেলিফিল্ম ও বিজ্ঞাপন সব মাধ্যমেই তিনি অভিনয় করছেন নিয়মিত ।

অপূর্ব এর পুরো নাম জিয়াউল ফারুক অপূর্ব তবে অপূর্ব নামেই তিনি পরিচিত । ২৭ জুন, ১৯৮৫ সালে ঢাকায় জন্ম গ্রহন করেন । উচ্চতা ৫ ফিট ১১ ইঞ্চি, ওজন ৬৮ কেজি ।  অপূর্ব নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে বিবিএ করেছেন ।

 তার মা ফিরোজা আহমেদ রাজশাহী বেতারের একজন শিল্পী ছিলেন। তার নানা রাজশাহী বেতারের একজন উপস্থাপক ছিলেন। বাল্যকাল থেকেই অপূর্বর শোবিজে আগ্রহ ছিল। তিনি ২০০২ সালে "ইউ গট দ্য লুকস" অনুষ্ঠানে "মিঃ বাংলাদেশ" খ্যাতি লাভ করেন।

অপূর্বর কর্মজীবন শুরু হয় অমিতাভ রেজা চৌধুরী নির্দেশিত নেসক্যাফের বিজ্ঞাপনে মডেলিংয়ের মাধ্যমে। তার ল্যাব এইডের বিজ্ঞাপনও বেশ জনপ্রিয়তা লাভ করে এর পর ২০০৬ সালে গাজী রাকায়েত পরিচালিত, বৈবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে তার ক্যারিয়ার শুরু করেন । প্রথম নাটকে অভিনয় করেই সকলের নজর কাড়েন এবং এর ফলে ঐ একই বছর অভিনয় করেন একে একে ৮টি নাটকে । এরপর অপূর্বকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি, তিনি একের পর এক সফল নাটক উপহার দিয়েছেন দর্শকদের । সাধারনত অপূর্বের রোমান্টিক এবং আবেগী চরিত্রগুলো দর্শকরা খুব পছন্দ করেন ।
অপূর্ব নিজের প্রযোজনা সংস্থা "এএসআই ক্রিয়েশন লিমিটেড" প্রতিষ্ঠা করেন এবং ২০১২ সালে ব্যাকডেটেড নামক টেলি চলচ্চিত্র পরিচালনা করেন । তিনি শিহাব শাহীন নির্দেশিত ভালোবাসার চতুষ্কোণ ধারাবাহিক নাটকের শিরোনাম গানে কণ্ঠ দেন  ।

অপূর্বর চলচ্চিত্রে অভিষেক হয় আশিকুর রহমান পরিচালিত গ্যাংস্টার রিটার্নস চলচ্চিত্র দিয়ে। ছবিটি ২০১৫ সালে ২৭ নভেম্বর মুক্তি পায়। এছাড়া তিনি মোরশেদুল ইসলামের পরিচালনায় বৃষ্টির দিন শিরোনামের একটি চলচ্চিত্রের অভিনয় করেন, কিন্তু কয়েকদিন চিত্রধারনের কাজ করার পর ছবিটি বাতিল করা হয়।

তার অভিনিত নাটকের মধ্যে উল্লেখযোগ্য কিছু নাটক হলো, বৈবাহিক, কথা ছিল অন্যরকম,চোখের বাইরে,সরি, খুজি তোমায়, কফি হাউজ, মহানগর,অস্তিত্ব অনুভবে,স্বপ্নের নীল পরী,এক্স ফ্যাক্টর,চোখে আমার তৃষ্ণা,ব্যাকডেটেড,ভালোবাসার চতুষ্কোণ, অভিমান  ,মেয়েটির নাম কথা,মা,চান্দেরগাড়ী, ফেন পেজ, অবশেষে অন্যরকম,স্বপ্ন ঘুড়ি,সবার উপরে মা,লাইফ ইন মেট্রো, সেই ছেলেটা,প্রেম তুমি,তুমি আমার, এতটা ভালোবাসি,বেচ২৭, দ্য হিরো,বড় ছেলে ইত্যাদি । এখন পর্যন্ত তিনি ১৬০ টির ও বেশি টেলিভিশান নাটক নাটকে অভিনয় করেছেন এবং একাধারে চলচিত্র, টেলিফিল্ম, শর্টফ্লিম এবং টিভিসিতে অভিনয় করেছেন । এবারা ঈদ-উল আযহায় অনেকগুলো নাটকে অভিনয় করেছেন অপূর্ব , তবে মিজানুর রহমান আরিয়ন পরিচালিত জিয়াউল মেহজাবিনের সাথে “বড় ছেলে' টেলিফিল্মে মেজবাজীন এবং অপূর্বরের চমৎকার অভিনয় দেখে অনেক দর্শক হুহু করে কেদেছেন যা এবারের ঈদ-উল-আযহা মুক্তিপ্রাপ্ত সবচেয়ে হিট ভাইরাল নাটক । যা ইউটিউবে এক সপ্তাহে ৪৫ লাখের ও বেশি বার দেখা হয়েছে।

এই টেলেনটেড অভিনেতা সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ জনপ্রিয়.. এখন পর্যন্ত প্রায় ২ লক্ষ ৩৫ হাজারেরও অধিক লোক তাকে ফলো করেন । অপূর্বর পারিশ্রমিক ৫০ থেকে ১ লক্ষ টাকার মধ্যে।

অপূর্ব ২০১০ সালের ১৮ আগস্ট ভালোবেসে বিয়ে করে মডেল-অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে অপূর্ব প্রভার প্রাক্তন প্রেমিক রাজিবের সাথে তার অবৈধ সম্পর্কের কথা জানতে পেরে ২০১১ সালের ২১ ফেব্রুয়ারি প্রভার সাথে বিবাহ বিচ্ছেদ করেন। প্রভার সাথে বিবাহবিচ্ছেদের পর অপূর্ব ২০১১ সালের ২১ ডিসেম্বর নাজিয়া হাসান অদিতিকে বিয়ে করেন। অপূর্ব-অদিতি দম্পতির একমাত্র সন্তান জায়ান ফারুক আয়াশ। মজার ব্যাপার গলো পিতা ও পুত্রের জন্মদিন একই দিনে ২৭ জুন ।


বর্তমানে অপূর্ব নাটকের প্রজেক্ট নিয়ে টাইট সিডিউলের মধ্যে রয়েছেন এবং বাকী জীবন অভিনয়ের ব্যস্ততায় কাঠাতে চান । বড় পর্দায় ও নিয়মিত কাজকরতে বেশ আগ্রহী অর্পূব ,  ভিন্নধর্মী এবং ভাল স্কিপ্ট পেলে অবশ্যই কাজ করবেন । অপূর্ব একজন সংগীত শিল্পীও তিনি রবীন্দ্র সংগীত খুব পছন্দ করেন ।

অপূর্ব তার ইউনিক এবং প্রানবন্ত শক্তিশালী অভিনয় দিয়ে কোটি দর্শকের হৃদয়ে ইতিমধ্যে স্থান করে নিয়েছেন । লাইফ স্টোরিবাংলার পক্ষ থেকে তাকে জানাই  , ভবিষ্যত সাফল্য এবং দীর্ঘায়ু কামনা করি ধণ্যবাদ ।


Follow Ziaul Faruq Apurba on Facebook:
Ziaul Faruq Apurba Facebook Profile: https://www.facebook.com/audipurba

Subscribe our channel Life Story Bangla: https://www.youtube.com/channel/UCen3AopnAsP33wrGlcyl3ZQ
Facebook Page: https://facebook.com/lifestorybanglaa

জিয়াউল ফারুক অপূর্ব এর জীবন কাহিনী - Ziaul Faruq Apurba Life Story: https://youtu.be/E1MlgMUOFnQ


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ