Bangladeshi Motivation Speaker Solaiman Shukhon Biography





Bangladeshi Motivation Speaker Solaiman Shukhon Biography

খন্দকার মোহাম্মদ সোলায়মান। ডাক নাম সুখন। একজন টপলেভেল মাল্টিন্যাশনাল কপোরেশান এক্সিকিউটিভ, মোটিভেশনাল স্পিকার, .............বর্তমানে কাজ করছেন হেড অব মার্কেটিং হিসাবে আমরা নেটওয়ার্কস লিমিটেডে ।

১৯৮০ সালের ২০ ফেব্রুয়ারি যশোর সেনানিবাসে জন্মগ্রহণ করেন সোলায়মান। বাবা আব্দুল ওয়াদুদ সাবেক সেনা সদস্য এবং মা সামসুন নাহার খন্দকার অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা  ভাই এবং ১ বোনের মধ্যে তিনি মেঝো। বড় বোন সোহেলী পারভীন গৃহিণী, সেঝো ভাই খন্দকার রায়হান ডাইমেনসন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের সহকারি ব্যবস্থাপক হিসেবে কর্মরত আছেন। আরেক বোন খন্দকার চামেলী পারভীন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বি-বারিয়া সরকারি কলেজ থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। ছোট ভাই ওসমান ইমন বিজ্ঞাপন নির্মাতা। স্ত্রী সায়রা বেগম যিনি ছিলেন গ্রামীণফোনের সাবেক কর্মকর্তা ও একমাত্র মেয়ে স্ট্যান্ডার্ড ওয়ানে পড়ুয়া নাজলা ওয়াফাকে নিয়েই সোলায়মান সুখনের পরিবার।
জালালাবাদ সেনা নিবাস উচ্চ বিদ্যালয়ে শুরু হয় তার শিক্ষা জীবন। ১৯৯৫ সালে মুসলিম মডার্ন একাডেমি থেকে মাধ্যমিক এবং ১৯৯৭ সালে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করেন। এরপর ২০০০ সালে বাংলাদেশ নেভাল একাডেমি থেকে কমিশন প্রাপ্ত হন ও ২০০৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন
সোলায়মান সুখনের ক্যারিয়ারে রয়েছে অনেক উত্থান পতন............তিন কখনো একজায়গায় বসে থাকেন নি............ স্বধীনচেতা এ মানুষটি সব সময় চেয়েছেন যা আছি তারচেয়ে একটু ভাল কিছু করার, তাইতো....মে ২০০৫ সালে সেনা বাহিনীর চাকরি ছেড়ে....যোগদেন ব্রিটিশ অমেরিকান টোবাকো কোম্পনিতে, ট্যারিটরি অফিসার পদে, এখানে চাকরি করেন ৩ বছর এবং এর পর সেখান থেকে রিজাইন করে ২০০৮ সালের জানুয়ারি মাসে এ্যাসিসট্যন্ট ম্যানেজার , ডিসট্রিবিউশান পদে যোগ দেন বাংলালিকএ । মে ২০০৯ পর্যন্ত চাকরি করেন একই পদে এবং পরে একই প্রতিষ্টানে পদোন্নতি পান জুলাই ২০০৯ সালে এ্যাসিসট্যন্ট ম্যানেজার এরপর ম্যানেজার, মাকের্ট রিসাচ পদে । মে ২০১৪ সালে তিনি বাংলালিং ছেড়ে এলাইট টেকনোলজিস এ যোগ দেন হেড অব মার্কেটিং পদে এবং আগষ্ট ২০১৫ তে যোগদেন হেড অব বিজনেস পদে আমরা স্মার্ট সলুশানে এবং এরপর এপ্রিল ২০১৬ থেকে বর্তমানে কর্মরত আছেন হেড অব মার্কেটিং পদে আমারা নেটওয়ার্কস লিমিটেডে ।

একজন সফল কর্পোরেট এক্সিকিউটিভ ব্যাক্তিত্ব হিসাবে নিজেকে শক্ত অবস্তানে প্রতিষ্টিত করা এ মানুষটি থেমে নেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউবে অনেক জনপ্রিয় একজন ব্যক্তিত্ব ফেইসবুকে প্রায় ৩ লক্ষের ও বেশি মানুষ তাকে ফলো করেন । বয়স ৩ এর কোঠা পার হলেও চলনে বলনে কথাবার্তায় এখনো তরুণ সোলাইমান সুখন। ফেসবুকে নানা ধরনের অনুপ্রেরণামূলক স্ট্যাটাস, ছবি ও ভিডিওর পোষ্ট করার কারণে ইতিমধ্যেই তরুণদের কাছে জনপ্রিয়তার শীর্ষে আছেন তিনি। শুধুমাত্র ভার্চুয়াল জগতে নয়, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিজনেস ক্লাবগুলোর আমন্ত্রণে প্রেরণাদায়ী বক্তৃতা দিয়ে থাকেন সোলায়মান। নিজেকে দক্ষ করে গড়ে তুলতে নিজের জীবনের প্রত্যক্ষ ঘটনাগুলো শেয়ার করেন তিনি। তরুণদের মাঝে অনুপ্রেরণা জোগান, তাদের এগিয়ে চলতে শক্ত ও সামর্থ্যবান হওয়ার প্রেরণা দিয়ে থাকেন সোলায়মান সুখন। সুখনের লাইফ স্টাইল, ক্যারিয়ার, চলন বলন, সামাজিক অবস্থান সব কিছুই মানুষকে আকৃষ্ট করে


সোলায়মান সুখন তার কাজ দিয়ে নিজেকে এমন এক জায়গায় প্রতিষ্টিত করেছেন যার তুলনা তিনি নিজেই, লাইফ স্টোরি বাংলার পক্ষ থেকে তাকে জানাই স্যালুট এবং তার দীর্ঘায়ু কামনা করি ।


Follow SOLAMAN SHUKHON

http://solaimanshukhon.com/

https://www.linkedin.com/in/msolaiman/

https://www.facebook.com/Muhammad.Sol...

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ